সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
রং-বেরঙের গল্প

'রং-বেরঙের গল্প' শিরোনামের , সুন্দর রামধনু রং প্রচ্ছদের বইটি লেখক অনিরুদ্ধ সেনের লেখা তেরোটি বিভিন্ন স্বাদের গল্প দিয়ে সাজানো আছে। এই গল্পগুলি গত চার দশক ধরে বিভিন্ন মুদ্রিত পত্রিকা এবং ওয়েব পত্রিকায় প্রকাশিত হয়েছে। অনিরুদ্ধ সেনের কলমের সাথে আমরা যারা পরিচিত, তারা জানি, কত অনায়াসেই তিনি কল্পবিজ্ঞান থেকে শুরু করে ভূতের গল্প , রহস্য গল্প হয়ে হাসির গল্পের দুনিয়ায় চলাচল করতে পারেন। এই বইয়ে সংকলিত তেরোটি গল্পের মধ্যে পাওয়া যাবে সেই সমস্ত রকম স্বাদ। আর দেখা হবে অদ্ভূত সব চরিত্রদের সাথে - নন্দপিসি, কালু মিঁয়া, সল্‌মা, ছোট্টু সর্দার, হরিপ্রতাপ...তবে কে কেমন, সেটা তো আর এখানে বলা যাবে না। সেসব জানতে হলে পড়ে ফেলতে হবে এই বইটা।

এই বইতে রয়েছে ইচ্ছামতী এবং বইপোকার দুটি প্রিয় গল্প ' গোল বাঁচাল কালু মিঁয়া' আর 'টেনশন্‌, টেনশন'। এছাড়াও রয়েছে গত কয়েক বছরে ইচ্ছামতীতে প্রকাশিত লেখকের আরো কয়েকটি গল্প। কিন্তু কোনগুলো, সে আর বলছি না। সেটা জানতে হলে কিনেই ফেল না হয় এই বইয়ের এক কপি।

সুন্দর মুদ্রনের হাল্‌কা পেপারব্যাক এই বইটি কোন বন্ধুকে উপহার দেওয়ার জন্যেও খুব ভাল।

রং-বেরঙের গল্প
অনিরুদ্ধ সেনের
প্রকাশক - পাললিক
মূল্য - ১২০ টাকা

বইপোকা অবশ্যই নতুন নতুন বই পড়তে ভালবাসেন। আরো ভালবাসেন সেইসব বই এর খোঁজ সবাইকে দিতে। নতুন নতুন বইয়ের খোঁজ পেতে চোখ রাখ বইপোকার দপ্তরে। আর তোমার কাছে যদি কোন খুব ভাল বই থাকে, যেটার কথা তুমি বন্ধুদের এবং বইপোকাকে জানাতে চাও, তাহলে বইপোকাকে সেই বইয়ের খবর জানিয়ে চিঠি লেখ ইচ্ছামতীর মেইল ঠিকানায়।

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা