সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
চাঁদের বুড়ির চরকা-চিঠি ১৪২৪/০৩

পুজো দরজায় কড়া নাড়ছে, এদিকে ইচ্ছামতী এত চুপচাপ কেন? প্রিয় বন্ধুদের জন্য ইচ্ছামতীর পুজোর উপহার এবার কবে আসবে? এমন প্রশ্ন তোমার মাথায় ঘুরছে নিশ্চয়ই ? সেই প্রশ্নের উত্তর দেওয়ার জন্যেই চাঁদের বুড়ির এই চিঠি।

ইচ্ছামতী আর চাঁদের বুড়ি জোর কদমে তোমার জন্য পুজোর উপহার সাজাচ্ছিল। কিন্তু মাঝে এমনই কিছু সমস্যা এসে হাজির হল, যে কাজকর্ম একেবারেই বন্ধ করে দিতে হয়েছিল। তাই মনে ভরপুর ইচ্ছা থাকলেও, পুজোর আগে ইচ্ছামতী তার বন্ধুদের জন্য উপহারের ডালি সাজিয়ে দিতে পারছে না। সবকিছু সাজিয়ে গুছিয়ে পুজোর পরেই তোমার কাছে হাজির হবে ইচ্ছামতী।

শিউলি ফুল

তোমার পুজো খুব ভালো কাটুক, সবার সাথে মিলেমিশে ভরপুর আনন্দে কাটুক।

চাঁদের বুড়ি

ছবিঃ ইচ্ছামতীর শিল্পীরা

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা