সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
চাঁদের বুড়ির চরকা-চিঠি ১৪২৫/০৭ঃ সবাইকে জানাই বড়দিন আর নতুন বছরের শুভেচ্ছা

প্রিয় বন্ধু,

আজ বড়দিন। আর কয়েকদিন পরেই এসে যাবে আরোও একটা নতুন বছর। আমাদের সবার আগামি দিনগুলি সুন্দর হোক, এটাই প্রার্থনা। আরোও একটা নতুন বছরে ইচ্ছামতীর ও যেমন আরোও এক বছর বয়স বাড়বে, তুমিও তেমনি আরোও একটু বড় হবে। আগামি বছরে, তুমি আরোও বেশি দায়িত্বশীল এবং সহমর্মী মানুষ হয়ে ওঠো, তুচ্ছ ভেদাভেদের নিয়ম ভুলে আশেপাশের সমস্ত মানুষ এবং পৃথিবীকে ভালোবাসতে শেখো, এমনই চাই। চলো, দূরত্বের শীতলতা ঘুচিয়ে বন্ধুত্বের উষ্ণতা ভরিয়ে তুলি আমাদের জগৎ।

বছর শেষের এই ছুটির মরসুমে, ইচ্ছামতীর পুরনো প্রকাশিত লেখাগুলির মধ্যে থেকে খুঁজে নিয়ে এলাম বড়দিনের উষ্ণতা, গন্ধ এবং স্মৃতি মাখা কিছু লেখা। কম্বলের ভেতর পা ঢুকিয়ে কমলালেবু খেতে খেতে পড়েই দেখো না একবার।

সান্টার গিফট
পানোভবাবার বিশেষ বড়দিন
বড়দিন
অন্য বড়দিন
খ্রীস্‌মাস ট্রি নিয়ে হরেক গপ্পো
ছোট্ট পিকোলা
টিনটিন আর স্যান্টা ক্লজ
সান্তা না সন্ত

ভালো থেকো।

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা