ছোটদের মনের মত ওয়েব পত্রিকা
পুজোর ছুটি

এক দিন এক মেয়ে হঠাৎ তার মাকে বলল " মা, মা, পুজো আসছে, চলনা কোথাও বেড়াতে যাব। অনেক দিন কোথাও বেড়াতে যাইনি। প্লিজ, প্লিজ, প্লিজ।" তখন তাঁর মা বলল "সোনা, এই বছর আর যেতে পারব না। পরের বছর নিশ্চই যাব। ঠিকাছে?" জিজ্ঞেস করল তাঁর মা। "ঠিক আছে। কিন্তু…" তখন তার মা বলল "পরের বছর যাব, তাইতো?" মেয়েটি বলল ঠিক… আছে… ম-ম-মা

দিন কাটে, পুজো আসলো। হঠাৎ মেয়েটি খেলতে যাওয়ার সময় ওর মা-বাবা ওকে বলল "জলদি আসবি"।

বাড়ি ফিরে ও দেখে যে ওর মা-বাবা লাগেজ বার করেছে। ও বলল "মা-বাবা এসব কি?" মা-বাবা বলল "রেডি হ। আগ্রা যাব।" মেয়েটি এক লাফে রেডি হল। পরদিন সকালে মেয়েটি পৌঁছল আগ্রা। সে খুব খুশি। ও বলল "আমি তোমাদের খুব খুব খুব ভালবাসি। তোমরা হচ্ছ No1 বাবা ও মা । ধন্যবাদ বাবা -মা!!!"

সে দিন ও Taj Mahal, Fatehpur Sikri আরও অনেক কিছু দেখল ওরা। তারপর গেল Delhi.  সেখানে ছিল Red Fort, Qutub Minar,  আরও অনেক জিনিস দেখে ওরা ফিরে এলো আগ্রায়। তারপর রেস্ট নিল। দু-তিন দিন পর বাড়ি ফিরে দেখে পুরো ফাঁকা কেউ নেই!!! ঘরে ঢুকতেই  দাদু, দিদা, মামা সব্বাই লাফ দিয়ে উঠল। মেয়েটি চেঁচিয়ে উঠল। সেদিন ছিল ওর মার জন্মদিন। ও খুব খুশি। কেক কেটে , খেলে দুলে, খাবার খেয়ে রেস্ট নেয়ার সময় মেয়েটি মনে মনে ভাবলো "এটা হল No1. পুজোর ছুটি।" মেয়েটি সেদিন খুব খুশি। তারপর পুজো শেষ হল। তারপর থেকে সুখে দিন কাটে।

 

ছবিঃ মরমিয়া মুখোপাধ্যায়

মরমিয়া মুখোপাধ্যায়  
তৃতীয় শ্রেণী-ক
মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি

নয় পেরিয়ে দশে পা
undefined

আরো পড়তে পার...

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা