ছোটদের মনের মত ওয়েব পত্রিকা

আজ ১৪ই নভেম্বর, শিশু দিবস।

আজ ভারতের প্রথম প্রধানমন্ত্রী পন্ডিত জওহরলাল নেহ্‌রুর জন্মদিন। পন্ডিত নেহ্‌রু ছোটদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করতেন। তাঁর সম্মানে তাই তাঁর জন্মদিনে ভারতবর্ষে শিশু দিবস পালন করা হয়। পৃথিবীর অন্যান্য দেশে কিন্তু বছরের অন্যান্য বিভিন্ন দিনে শিশু দিবস পালন করা হয়।

আজকের দিনে ইচ্ছামতীর সব বন্ধুদের জানাই ইচ্ছামতীর পক্ষ থেকে অনেক ভালবাসা।

শুভ দীপাবলী

আজ দীপাবলী এবং কালীপুজো। ইচ্ছামতীর তরফ থেকে সবাইকে জানাই উৎসবের শুভেচ্ছা। এই আলোর উৎসবের মত সর্বদা আলোকিত থাকুক সবার জীবন।

ইচ্ছামতীও আজকে অনেক বাজি পোড়াবে, প্রদীপ আর মোমবাতি জ্বালাবে, সাজিয়ে তুলবে তার ঘর। তুমিও নিশ্চয় বাজির পশরা নিয়ে একেবারে তৈরি! খুব সাবধানে বাজি ফাটিও কিন্তু। আর হ্যাঁ, শব্দ বাজি না ফাটানোই ভাল। আমাদের চারিদিকে অনেক ছোট্ট শিশু, অসুস্থ মানুষ, বয়স্ক মানুষ আছেন, শব্দ বাজির জোর আওয়াজে তাদের কষ্ট হতে পারে।

খুব ভাল থাকো, খুব আনন্দ কর, আর ভাগ করে নাও তোমার আনন্দ, সবার সাথে।

ইচ্ছামতী শীত সংখ্যা ২০১১ প্রকাশ হবে আগামি জানুয়ারি ২০১১ এর প্রথম দিকে। এই সংখ্যার জন্য আমরা চাই নতুন গল্প, কবিতা, ভ্রমণকাহিনী, ফটো ফিচার এবং অন্যান্য তথ্যমূলক লেখা।লেখা ছোটদের উপযোগী হতে হবে। লেখার জন্য কোন নির্দিষ্ট শব্দসীমা নেই।

শীত সংখ্যা ২০১১এর জন্য লেখা পাঠানোর শেষ তারিখ ১৫ই ডিসেম্বর। লেখা পাঠান বাংলা unicode font ব্যবহার করে।

আর এই যে তুমি, ইচ্ছামতীর বন্ধু,  আর দেরি না করে লিখে ফেল তোমার যা মন চায়, এঁকে ফেল মনভোলানো ছবি, আর পাঠিয়ে দাও আমাদের কাছে। আর আমাদের চিঠি লিখে জানিও, আর কি কি ধরণের লেখা দেখতে চাও ইচ্ছামতীর পাতায়।

undefined

এবারে নতুন কী কী?

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা