ছোটদের মনের মত ওয়েব পত্রিকা
ছোট্ট পিয়ালি বানাল নিজের দুর্গা

পিয়ালি থাকে হাবড়াতে। পড়ে নীপেন্দ্র বিদ্যামন্দিরের দ্বিতীয় শ্রেণীতে। কয়েকমাস আগে, যখন সবে সবে দুর্গাপুজো নিয়ে হইচই শুরু হয়েছে- এই পুজো আসছে , এই পুজো আসছে--- সেই সময়ে পিয়ালির শখ হল তাদের বাড়িতেও দুর্গাপুজো করতে হবে। আর এই পুজোর মূর্তি সে নিজেই বানাবে। মজার কথা হল, পিয়ালির বাড়ির বড়রা সবাই, পুজো করার কথায় তক্ষুনি সিদ্ধান্ত না নিলেও, ওর এই মূর্তি বানানোর আবদারে পুরোপুরি সায় দিলেন। ফলে পিয়ালি প্রচুর উৎসাহ নিয়ে, মাটি দিয়ে তার নিজের দুর্গা মূর্তি বানাতে শুরু করল। সেই সময়ে ফেসবুকে তার আধা তৈরি মূর্তির খবর পাই। আর হ্যাঁ, সে কিন্তু ঠিক পুজোর আগেই শেষ করে ফেলেছে মূর্তি বানানো। মাটির মূর্তির ওপর জল রঙ দিয়ে রঙ করেছে। শুধু মুকুটা বানাতে একটু সাহায্য করে দিয়েছেন তার কাকা।

হাবড়ার শুভ জাগ্রত সংঘের মাঠে বিরাট করে দুর্গাপুজো হয়। সেই মন্ডপেই দেওয়া হয়েছে পিয়ালির তৈরি মূর্তি। ওখানেই বড় মূর্তির পাশাপাশি পুজো করা হবে পিয়ালির তৈরি মূর্তিও।

ইচ্ছে থাকলে যে ছোটরাও কত সুন্দর করে সব কিছুই করতে পারে, কেমন দেখিয়ে দিল আমাদের ছোট্ট ইচ্ছামতী পিয়ালি। শুধু চাই একটু মনের জোর, আর বাড়ির বড়দের সহযোগিতা।

undefined

আরও পড়তে পারো...

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা