সবুজ মনের রসদ
Ichchhamoti Logo

ইচ্ছামতীর সমস্ত বন্ধুদের জানাই নতুন বাংলা সনের শুভেচ্ছা। সবাই সুস্থ থাকো, ভালো থাকো। হাসিমুখে বলছি বটে, কিন্তু মন মেজাজ একেবারেই ভালো নেই। কারণ,  করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ আবার আমাদের মধ্যে ছড়িয়ে পড়ছে। তবুও, সব কঠিন অবস্থার মধ্যে দিয়ে সাহস ভরে এগিয়ে চলে যাওয়াই তো আমাদের অভ্যাস। খুব অন্ধকারের মধ্যেও আলো খুঁজে নিতে পারি আমরা। তাই করোনাভাইরাসকেও আমরা একদিন পুরোপুরি কাবু করতে পারব, এমন আশাই রাখি।

যেখানেই যাও না কেন, মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে ভুলো না যেন। ভীড় বেশি যেখানে, সেসব জায়গায় খুব প্রয়োজন না পড়লে না যাওয়াই ভালো।

গত একবছরের মত, এই বছরটাও মনে হচ্ছে  স্কুলে যাওয়া আর হবে না। বন্ধুদের সঙ্গে দেখা, ক্লাসের ফাঁকে হুটোপুটি- খোশগল্প- মান-অভিমান, সব বন্ধ থাকবে আরও কিছুদিন। অনলাইন ক্লাসেই বাধ্য হতে হবে। তবে এসব কিছুই করতে হবে নিজেকে এবং আশেপাশের মানুষদের সুস্থ রাখার জন্য। আর এই কথা মনে রেখেই মন খারাপ একটু কম করতে হবে।

ইচ্ছামতীর ও একটু মন খারাপ হয়েছিল। গেছে,বেশ কয়েকবছর ইচ্ছামতীর সাজগোজ বদল করা হয়নি। তাই এই বছরে নববর্ষে ইচ্ছামতীর 'খেলাঘর' পাতা পেল এক নতুন সাজ। খুলে দেখতে ভুলো না যেন। মোবাইলের তুলনায় ডেস্কটপ বা ল্যাপটপ স্ক্রীনে বেশি ভালো বোঝা যাবে ইচ্ছামতীর নতুন সাজ। দেখে জানিও কেমন লাগল।

এই নববর্ষে, 'ইচ্ছেমতন' বিভাগে আবার ফিরে এল ছবি দেখে গল্প লেখার খেলা।  ছবি দেখে লিখে ফেল মনের মত একটা গল্প আর পাঠিয়ে দাও আমাদের মেইল আইডিতে।

করবী ফুলের রং, মাধবীলতার মিষ্টি গন্ধ আর দখিনা বাতাস ভরা ভালোবাসা রইল তোমার জন্য।

চাঁদের বুড়ির চরকা

১ বৈশাখ, ১৪২৮
১৫ এপ্রিল, ২০২১

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা