সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
তিতান আর তাতিমের পাহাড়ে বেড়ানো

হরিণছানা আর হাতিছানা গাড়ি করে যাচ্ছিল । হরিণছানার নাম তিতান, হাতির ছানার নাম তাতিম, দুজনে ভাই বোন । তিতান গাড়ি চালাচ্ছিল, তাতিম তার পাশে সিটবেল্ট পড়ে বসেছিল । তারা একটা বরফ ঢাকা পাহাড়ে যাচ্ছিল । সেইখানে সূর্য উঠেছিল, কিন্তু বরফ তখনও গলেনি । সেই পাহাড়ের পিছনে একটা হ্রদ ছিল । সেইখানে তিতান আর তাতিম পৌঁছাল। হ্রদের ধারে অনেক সূর্যমুখী ফুল ফুটেছিল। আবার সেখানে কলাগাছও
ছিল । গাছের ডালে মাছরাঙা পাখি বসেছিল। হ্রদের ধারে একটা কাঠের বাড়ি ছিল। সেই বাড়িটাতে তিতান আর তাতিম গেল । কিন্তু বাড়িটা অন্ধকার ছিল। টর্চ জ্বালাবার আগেই আলো জ্বলে উঠল। ওরা দেখল ওখানে এক লম্বা জাদুকর দাঁড়িয়ে আছে । জাদুকর ওদেরকে অনেক জাদু দেখাল, খেতেও দিল । তারপর নিজের টুপি থেকে ল্যাপটপ আর রঙ বার করে দিল।

গল্প লিখেছেঃ
শম সর্দার,
দ্বিতীয় শ্রেণি, এম ডি বি ডি এ ভি পাবলিক স্কুল, বাঁকুড়া

গ্রাফিকঃ মিতিল

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা