সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
v

স্নেহা ওর কুকুরছানার সঙ্গে রাস্তার উপর দিয়ে হেঁটে যাচ্ছিল। ওর একটা ফোন কল এল। ও দেখল, ওর মায়ের ফোন। স্নেহা ফোনটা ধরল আর কথা বলতে শুরু করল। কথা বলার শেষে, স্নেহা ফোন কেটে দিল। ও খেয়াল করল ওর কুকুরছানাটি হারিয়ে গেছে। স্নেহা এদিকওদিকে চেয়ে ওর কুকুরছানাটিকে খুঁজে পেল না। সেখানে একটা বেঞ্চ ছিল। স্নেহা তার উপর গিয়ে বসল আর কাঁদতে শুরু করল।

স্নেহার বন্ধু রাহুল ওকে দেখতে পেল।
"তুমি কাঁদছো কেন?" রাহুল জিজ্ঞাসা করল।
স্নেহা ওকে ঘটনাটা বলল৷
রাহুল যখন স্নেহার জন্মদিনে গিয়েছিল, তখন দেখেছিল ওর কাকা ওকে একটা কুকুরছানা উপহার দিয়েছিল। একদিন, রাহুলের একটা খেলনা হারিয়ে গিয়েছিল। তখন স্নেহা খেলনাটাকে খুঁজে এনে দিয়েছিল। রাহুল এসব ভাবছিল।

"আচ্ছা, আমি তোমাকে তোমার কুকুরছানা খুঁজে পেতে সাহায্য করব" রাহুল বলল। রাহুল কুকুরছানাটিকে খুঁজতে শুরু করল। কিছুক্ষণ পর রাহুল খেয়াল করল, একটি কুকুরছানা বল নিয়ে খেলছে। রাহুল জানত, ওটা স্নেহার কুকুরছানা। রাহুল কুকুরছানাটিকে কোলে তুলে নিল আর স্নেহার কাছে গিয়ে ওকে দিয়ে দিল। কুকুরছানাটিকে খুঁজে দেওয়ার জন্য স্নেহা রাহুলকে ধন্যবাদ জানাল।

গল্প লিখেছেঃ
অর্ণা ভট্টাচার্য
তৃতীয় শ্রেণি, সেন্ট ক্রিসপিন্স সিনিয়র সেকেন্ডারি স্কুল, গুরগাঁও

(গল্পটি অনুবাদ করে পাঠিয়েছেন অর্ণার মা শেলী ভট্টাচার্য। ইংরেজিতে লেখা অর্ণার মূল গল্পটি নীচে দেওয়া রইল।)

The Puppy

Sneha was walking on the road with her puppy. Sneha had a call. It was her mom. She attend the phone and started talking. Sneha's puppy notice a ball on the road. He started playing with that ball. After talking Sneha disconnected the call. Sneha noticed her puppy was lost. Sneha started finding her puppy. But Sneha did not find her puppy. There was a bench. Sneha sat on the bench and srarted crying.
Sneha's friend Rahul notice Sneha.
"Why are you crying?" asked Rahul. Sneha told all the incidents to Rahul. When I went to Sneha's birthday, on that day Sneha's uncle gifted her a puppy. One day my toy was lost. Sneha found my toy. I should help her. Rahul was thinking that.
"Ok, I can help you to find your puppy" said Rahul. Rahul started searching the puppy. After sometimes Rahul notice a puppy playing with a ball. Rahul knew that it is Sneha's puppy. Rahul took the puppy and went to Sneha. Rahul gave the puppy to Sneha. Sneha thanked Rahul for finding her puppy.

গ্রাফিকঃ মিতিল

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা