সবুজ মনের রসদ
Ichchhamoti Logo
বোতলের জল খেল কিং কোবরা

আমরা বেশিরভাগ মানুষই সাপ দেখলে উল্টোদিকে দৌড় লাগাই। অথচ কর্ণাটকের কাইগা এলাকায় কিছুদিন আগে দেখা গেল সম্পূর্ণ উলটো ঘটনা!ভালোবাসায় কীভাবে বিষধর সাপকেও বশে আনা যায় সেটাই দেখিয়ে দিলেন কর্ণাটকের খরা কবলিত কাইগা গ্রামের একদল বনকর্মী। ভিডিওতে দেখা যাচ্ছে এক বনকর্মী খরার প্রকোপে লোকালয়ে চলে আসা কিং কোবরাটিকে জল খাইয়ে দিচ্ছেন!

কর্ণাটকের বিস্তীর্ণ অঞ্চলে জলের অভাবে শুকনো হয়ে এসেছে জমি৷ আর জলের অভাবের কারণেই লোকালয়ে এসে হাজির হওয়া কিং কোবরাকে জল খাওয়াতে দেখা গেল বনকর্মীদের। আর সেই বিশাল রাজা, বাধ্য ছেলের মত সোনামুখ করে সেই জল খেয়েও নিল! ভিডিওতে দেখা উর্দিধারীদের একজন সি এন নাইকা, কারওয়ার ফরেস্ট রেঞ্জের ডেপুটি ফরেস্ট অফিসারপরে বলেন, গ্রীষ্মে এমন ঘটনা প্রায়ই ঘটে৷ এক্ষেত্রে যখনই কোনও সাপ লোকালয়ে চলে আসে, আমরা প্রথমেই তাকে জল দিই। এতে আশ্চর্যের কিছুই নেই। ভিডিওটি সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে। ভিডিওটি পোস্ট করার দিন দুয়েকের মধ্যেদেখে ফেলেছেন প্রায় ২০ কোটি মানুষ।

দেখে নিন আপনিওঃ


মূল তথ্য ও ভিডিওসূত্রঃ গুড নিউজ নেটওয়ার্ক

বীরভূমের বাসিন্দা। ভালো লাগে নানারকম খাবার খেতে, বেড়াতে, গল্প শুনতে, আর বন্ধুদের সঙ্গে খুউব হুটোপাটি করতে। পছন্দঃ টিনটিন, হাঁদাভোঁদা, বাঁটুল...আইসক্রিম, ফুচকা, হোমটাস্ক আর ইচ্ছামতী।

আমরা, ভারতের জনগণ, ভারতকে একটি সার্বভৌম, সমাজতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, সাধারণতন্ত্র রূপে গড়ে তুলতে সত্যনিষ্ঠার সঙ্গে শপথগ্রহণ করছি এবং তার সকল নাগরিক যাতে : সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার; চিন্তা,মতপ্রকাশ, বিশ্বাস, ধর্ম এবং উপাসনার স্বাধীনতা; সামাজিক প্রতিষ্ঠা অর্জন ও সুযোগের সমতা প্রতিষ্ঠা করতে পারে এবং তাদের সকলের মধ্যে ব্যক্তি-সম্ভ্রম ও জাতীয় ঐক্য এবং সংহতি সুনিশ্চিত করে সৌভ্রাতৃত্ব গড়ে তুলতে; আমাদের গণপরিষদে, আজ,১৯৪৯ সালের ২৬ নভেম্বর, এতদ্দ্বারা এই সংবিধান গ্রহণ করছি, বিধিবদ্ধ করছি এবং নিজেদের অর্পণ করছি।
undefined

ফেসবুকে ইচ্ছামতীর বন্ধুরা