খেলাঘরখেলাঘর

ভুলোর ভুল

নরম ঘাসের উপর রোদে শুয়ে আরামে ঘুমিয়ে ছিল ভুলো,হটাত  চমকে উঠে চোখ মেলে যা দেখল, তাতে তার চোখদুটো ছানা-বড়া হয়ে গেল। কানদুটো শেয়ালের কানের মত খাড়া হয়ে উঠলো, সারা শরীর শিউরে উঠে গায়ের লোমগুলো কাঁটার মত দাঁড়িয়ে উঠল!

ওরে বাবা! ওটা কীরে? এত বড় পোকা তো সে জন্মে কখনো দেখেনি। ছোট ছানা হলে কি হয়, ভুলোর সাহস আর গায়ের জোর তো কারো চেয়ে কম নয়, কত বড় বড় ইঁদুর সে মারে, কাক-চিল-চড়াই কাউকে বাগানের কাছে বসতে দেয় না, কুকুর বেড়াল কিম্বা অচেনা লোককে বাড়িতে ঢুকতে দেয় না। কিন্তু এই যে তার মাথার সমান বড়, গুবরে পোকার মত দেখতে পোকাটা থ্যাবড়া ভাবে কুরকুর করে হেঁটে তার দিকে এগিয়ে আসছে এটাকে দেখে তার বুকটা ঢিপঢিপ করছে, পিছনের পা দুটো কাঁপছে, লেজটা গুটিয়ে আসছে! তবু প্রাণপণে মনের জোর করে চোখ বুজে মারল এক চাঁটি। ...

এরপর কি হল জানতে চাও? তাহলে পড়ে ফেল 'ভুলোর ভুল' । বইয়ের নাম "ছোট্ট ছোট্ট গল্প", লেখিকা পুণ্যলতা চক্রবর্তী।

 

 

ছোট্ট ছোট্ট গল্প
পুণ্যলতা চক্রবর্তী
আনন্দ পাবলিশার্স
৬০ টাকা

বইপোকা অবশ্যই নতুন নতুন বই পড়তে ভালবাসেন। আরো ভালবাসেন সেইসব বই এর খোঁজ সবাইকে দিতে। নতুন নতুন বইয়ের খোঁজ পেতে চোখ রাখ বইপোকার দপ্তরে। আর তোমার কাছে যদি কোন খুব ভাল বই থাকে, যেটার কথা তুমি বন্ধুদের এবং বইপোকাকে জানাতে চাও, তাহলে বইপোকাকে সেই বইয়ের খবর জানিয়ে চিঠি লেখ ইচ্ছামতীর মেইল ঠিকানায়।